অদ্য (১৫/০৭/২৪) ফরিদ আহমেদ ভূইয়া একাডেমিতে ৯ম শ্রেণির ইসলাম শিক্ষা বিষয়ের ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়ন অনুষ্ঠিত হয়। বিরতিসহ সময় ছিল ৫ ঘন্টা কিন্তু শিক্ষার্থীরা বিরতি কম নিয়ে উৎসাহ সহকারে পূর্ণ সময় কাজ করেছে।
শিখন-শেখানো প্রক্রিয়াটি অভিজ্ঞতাভিত্তিক। অর্থাৎ শিক্ষার্থী বাস্তব অভিজ্ঞতাভিত্তিক শিখনের মধ্য দিয়ে যোগ্যতা অর্জনের পথে এগিয়ে যাবে। আর এই অভিজ্ঞতা চলাকালে শিক্ষক শিক্ষার্থীর কাজ এবং আচরণ পর্যবেক্ষণ করে মূল্যায়ন পরিচালনা করবেন। প্রতিটি অভিজ্ঞতা শেষে পারদর্শিতার সূচক অনুযায়ী শিক্ষার্থীর যোগ্যতা অর্জনের মাত্রা রেকর্ড করবেন।
নম্বরভিত্তিক ফলাফলের পরিবর্তে এই মূল্যায়নের ফলাফল হিসেবে শিক্ষার্থীর অর্জিত যোগ্যতার (জ্ঞান, দক্ষতা, দৃষ্টিভঙ্গি ও মূল্যবোধ) বর্ণনা পাওয়া যাবে।
মুখস্থ নির্ভরতার বদলে অভিজ্ঞতা ও কার্যক্রমভিত্তিক শেখানোকে অগ্রাধিকার দিতে এবং আনন্দময় পড়াশোনার পরিবেশ তৈরির মাধ্যমে শিক্ষার্থীর দৈহিক ও মানসিক বিকাশ সাধনে ফরিদ আহমেদ ভূইয়া একাডেমি প্রতিশ্রুতিবদ্ধ।